Home / বিউটি টিপস / হাতে রয়েছে পেনসিল? তাই দিয়েই নিখরচায় চুলে করে ফেলুন দুর্দান্ত স্পাইরাল কার্ল

হাতে রয়েছে পেনসিল? তাই দিয়েই নিখরচায় চুলে করে ফেলুন দুর্দান্ত স্পাইরাল কার্ল

দেখতে দেখতে কেটে গেল আরও একটা বছর। আর হাতেগোনা কয়েকটা দিন পরেই নতুন বছরের কাউন্টডাউনে ঢুকে পড়ব আমরা। বছরের এই শেষ মাসটা তাই কেটে যায় মিঠে রোদ, টকমিষ্টি কমলালেবু, পিকনিকের হুল্লোড় আর লেপের আলস্য গায়ে জড়িয়ে। আর বড়োদিন বা বর্ষশেষ মানেই পার্টি আর পার্টি মানেই সাজগোজ, আর সেই সাজগোজের একটা বড়ো অংশ জুড়ে রয়েছে হেয়ারস্টাইল। শীতের দিনগুলোতে যে হেতু গরম লাগার ভয় নেই, তাই হেয়ারস্টাইল করা যায় ইচ্ছেমতো। আর পার্টি সিজ়নে একটু অন্যরকম হেয়ারস্টাইল করলে দারুণ মানানসইও হয়! যেমন ধরুন, আপনার চুল যদি স্ট্রেট বা ওয়েভি হয়, তা হলে স্পাইরাল কার্ল করে দেখতে পারেন। স্পাইরাল কার্ল চুল দেখতে খুবই আকর্ষণীয় আর শীতের মুডের পক্ষে একদম পারফেক্ট!

ভাবছেন ফের একবার কার্লিং আয়রন, রোলার, ব্লো ড্রায়ারের চক্করে পড়তে হবে? মোটেও না! সফট কার্ল চাইলে এই যন্ত্রপাতিগুলো দরকার হয় বটে, কিন্তু টাইট স্পাইরাল কার্ল আপনি অনায়াসে করে ফেলতে পারেন স্রেফ একটি মাত্র পেনসিল দিয়ে! হ্যাঁ, ঠিকই পড়েছেন। স্পাইরাল কার্লের জন্য হাতের কাছে একটা পেনসিল থাকলেই কেল্লা ফতে! পাশ্চাত্য বা ভারতীয় পোশাকের সঙ্গে জমে যাবে আপনার চুলের স্টাইল!

কীভাবে পেনসিল দিয়ে স্পাইরাল কার্ল করবেন জানতে কৌতূহল হচ্ছে নিশ্চয়ই? চট করে চোখ বুলিয়ে নিন!

ধাপ 1. সদ্য শ্যাম্পু করা চুলে এই স্টাইলটা সবচেয়ে ভালো হয়। তাই প্রথমে চুলটা ভালো করে শ্যাম্পু আর কন্ডিশনিং করে নিন।

ধাপ 2. হেয়ার ড্রায়ার দিয়ে চুলটা মোটের উপর শুকিয়ে নিন। কিন্তু পুরো শুকোবেন না, হালকা ভেজাভাব যেন থাকে।

ধাপ 3. পুরো চুলটাকে ছোট ছোট গুছিতে ভাগ করে নিন। যত সরু গুছি করবেন, কার্ল ততই টাইট হবে।

ধাপ 4. চুলের একটা গুছি নিয়ে পেনসিলের গায়ে পেঁচিয়ে পেঁচিয়ে গোড়া পর্যন্ত টাইট করে জড়িয়ে দিন। তারপর পেনসিলটা 180 ডিগ্রি ঘুরিয়ে দিলেই পেনসিল স্ক্যাল্পের সঙ্গে চুল সমেত আটকে থাকবে।

ধাপ 5. এবার স্ট্রেটনিং আয়রন নিয়ে পেনসিলে জড়ানো চুলের উপর চেপে দিন। স্ট্রেটনিং আয়রনের তাপমাত্রা লো রাখবেন। তাপমাত্রা চড়ায় থাকলে চুলের ক্ষতি হতে পারে। তিন থেকে পাঁচ সেকেন্ড মতো আয়রন চেপে থাকুন, তারপর ছেড়ে দিন।

ধাপ 6. একইভাবে এক একটা গুছি পেনসিলে টাইট করে জড়িয়ে স্ট্রেটনিং আয়রন দিয়ে চেপে দিন। খেয়াল রাখবেন আয়রনের তাপমাত্রা যেন একদম কমানো থাকে।

ধাপ 7. পুরো চুলটা এভাবেই কার্ল হয়ে যাবে। কার্ল খুব টাইট লাগছে মনে হলে কয়েকবার আঙুল চালালেই স্পাইরালগুলো একটু আলগা হয়ে যাবে।

ধাপ 8. চুলে হেয়ারস্প্রে ছিটিয়ে সেট করে নিন!

Check Also

ত্বক দাগহীন, বলিরেখামুক্ত রাখতে আপনার বন্ধু হবে রক্তজবা

বাঙালির সঙ্গে জবাফুলের সম্পর্কটা খুব নিবিড়! পুজোপার্বণে জবাফুল লাগে, প্রায় প্রতিটি বাড়িতেই টবে হোক, মাটিতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *