Home / ঠোঁটের সাজ / শীতের দিনে ঠোঁট কোমল ও মসৃণ রাখতে নজর দিন আপনার লিপস্টিকের টেক্সচারে

শীতের দিনে ঠোঁট কোমল ও মসৃণ রাখতে নজর দিন আপনার লিপস্টিকের টেক্সচারে

লিপস্টিক ছাড়া কি আর সাজ সম্পূর্ণ হয়? বিশেষ করে এমন অনেকেই আছেন যাঁদের সকাল-বিকেল ম্যাট লিপস্টিক ছাড়া চলেই না! কিন্তু শীতের দিনে ম্যাট লিপস্টিক ব্যবহার করার কিছু সমস্যা রয়েছে। এমনিতেই শীতের ঠান্ডা হাওয়ায় ঠোঁট ফাটার সমস্যা বাড়ে, তার উপর ম্যাট লিপস্টিক লাগানো মানেই ঠোঁটের অবস্থা আরও নাজেহাল! তাই বছরের বাকি দিনগুলো ম্যাট লিপস্টিক আপনার যতই প্রিয় হোক, এই দুটো মাস ভরসা রাখুন স্যাটিন বা গ্লসি লিপস্টিকে। আসুন দেখে নেওয়া যাক, শীতের মরশুমে ঠিক কী ধরনের লিপস্টিক ব্যবহার করলে আপনার ঠোঁট থাকবে মোলায়েম আর মসৃণ।

গ্লসি লিপস্টিক
গ্লসি লিপস্টিক বললেই যদি সেই নয়ের দশকের চকচকে ঠোঁটের কথা ভাবেন, তা হলে ভুল করছেন। গ্লসি লিপস্টিক এখন অনেক আধুনিক হয়েছে এবং ঠোঁট মোটেই অত চকচক করে না, অথচ ঠোঁটের স্বাভাবিক আর্দ্র ভাবও বজায় থাকে। যাঁরা ঠোঁট পুরন্ত আর সরস দেখাতে চান, তাঁরা কিন্তু ম্যাটের বদলে গ্লসি লিপস্টিকই বেছে নেবেন। শীতের দিনে ওয়াইন, বেরি আর ব্রাউন শেডের গ্লসি লিপস্টিক পরলে চমৎকার দেখাবে।

স্যাটিন লিপস্টিক
স্যাটিন লিপস্টিক টেক্সচার হল সবচেয়ে সাধারণ আর চেনা টেক্সচার, যা শীতকালের জন্য সেরা। স্যাটিন লিপস্টিকে একটা ক্রিমের মতো ভাব আছে, যা শীতকালের পক্ষে ঠিকঠাক। এই ধরনের লিপস্টিক ব্যবহার করলে ঠোঁটে একটা হালকা সুন্দর রঙের আভাস থাকে ঠিক টিন্টেড বামের মতোই, যা এই মরশুমের পক্ষে আদর্শ।

ম্যাট লিপস্টিক
যাঁরা ম্যাট লিপস্টিক ছাড়া কোনওমতেই অন্য কিছু পরতে রাজি নন, তাঁদের কিন্তু শীতের দিনে কিছু সুরক্ষা ব্যবস্থা নিতে হবে যাতে ঠোঁট বেশি শুকিয়ে ফেটে না যায়। ম্যাট লিপস্টিক পরার আগে প্রথমে ঠোঁটে পেট্রোলিয়াম জেলি লাগিয়ে নিন যাতে ঠোঁট আর্দ্র থাকে। ব্রাশ ব্যবহার করে ঠোঁট এক্সফোলিয়েট করুন, এরপর লাগান লিপ বাম। তারপরে লিপস্টিক পরুন। এতে লিপস্টিকের ম্যাটি টেক্সচার খানিকটা কম হবে ঠিকই, কিন্তু আপনার ঠোঁট থাকবে সুরক্ষিত।

Check Also

রূপচর্চার হরেক সমস্যা মিটিয়ে ফেলুন ছোট্ট একটা মাস্কারা ব্রাশ দিয়ে

ছোটবেলায় একটা জাদুকাঠি পাওয়ার খুব শখ ছিল আপনার? মনে হত, একটা ছোট্ট জাদুদণ্ড থাকলে সেটা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *