Home / ফ্যাশন / রকমারি স্টাইলের আইলাইনার লুক, আপনি কোনটা বেছে নেবেন?

রকমারি স্টাইলের আইলাইনার লুক, আপনি কোনটা বেছে নেবেন?

আই লাইনার পরতে কে না ভালোবাসে বলুন তো? চোখের কোণে কালো অথবা নীল লাইনারের সূক্ষ্ম আঁচড় যেন বদলে দেয় চোখের ভাষা! আবার তুলির আঁচড়ের সামান্য এদিক ওদিকেই চূড়ান্ত স্টাইল স্টেটমেন্টটিও তৈরি করে ফেলতে পারেন আপনি! ভাবছেন, আইলাইনার পরব তার আবার এরকম ওরকম কী? আছে বই কী! আমরা আপনাকে জানিয়ে দিচ্ছি চাররকমভাবে আইলাইনার পরার কৌশল! কৌশলগুলো পড়ে নিন ঝটপট আর তুলি হাতে প্র্যাকটিস শুরু করে দিন!

ন্যাচরাল স্টাইল আইলাইনার লুক
প্রতিদিন পরার জন্য এই লুকটি একদম ঠিকঠাক, পরাও খুব সহজ। চোখের স্বাভাবিক শেপটাকেই হাইলাইট করে দেয় এই লুকটি। উপরের ল্যাশলাইন বরাবর ছোট ছোট বিচ্ছিন্ন স্ট্রোক আঁকুন, তারপর আর একবার তার উপর দিয়ে তুলি চালিয়ে স্ট্রোকগুলো জুড়ে দিন। একটানে আঁকার চেষ্টা করবেন না, তাতে লাইনটা অসমান হয়ে যেতে পারে। তুলি ধরা হাতের কড়ে আঙুলটা গালের উপর রাখলে বাড়তি সাপোর্ট পাবেন।

লাইনটা আঁকা হয়ে গেলে বাঁ হাত দিয়ে চোখের পাতাটা একটু উপরে টেনে ধরুন, আর কাজল পেনসিল দিয়ে ল্যাশ লাইন বরাবর গাঢ় করে এঁকে নিন। তাতে চোখের পল্লবগুলো ঘন দেখাবে।

চোখের নিচের পাতার ওয়াটার লাইনে কাজল পরে নিলেই আপনি রেডি!

হেভি বটম স্টাইল লুক
চোখের কোলে ঘন কাজল পরাটাই এই লুকের মূল উদ্দেশ্য। তাতে চোখ বড়ো আর উজ্জ্বল দেখায়। চোখের নিচের পাতার ওয়াটার লাইন ধরে অল্প করে ক্রিম-বেসড কাজল পরুন, তারপর স্মাজ ব্রাশ দিয়ে অল্প স্মাজ করে দিন। এর উপরে ম্যাচিং আই শ্যাডো ডাস্ট করে নিলে কাজলটা অনেকক্ষণ স্থায়ী হবে।
চোখের নিচের পাতায় কনসিলার লাগিয়ে নিলে লুকটা পরিচ্ছন্ন দেখাবে।

ক্যাট আই স্টাইল লুক
রাতপার্টিতে বা বন্ধুবান্ধবদের সঙ্গে সন্ধের আড্ডায় চলতে পারে এই লুকটি। প্রথমেই চোখের নিচের ল্যাশলাইন থেকে শুরু করে বাইরের দিকের কোনায় একটা ছোট কোনাকুনি লাইন আঁকুন, তারপর ওই ছোট লাইনটার মাথা থেকে শুরু করে চোখের মাঝামাঝি পর্যন্ত আর একটা রেখা আঁকুন। মাঝের তেকোনা ফাঁকা জায়গাটা লাইনার দিয়ে ভরাট করে দিলেই ক্যাট আই রেডি! এবার ভিতরের কোনা থেকে মাঝামাঝি লাইনার টেনে দিন।

ডাবল উইংড লুক
এই স্টাইলটিতেও ক্যাট আইয়ের মতো করেই লাইনার পরে নিন। তারপর ক্যাট আইয়ের উইং বরাবর ঠিক নিচেই আর একটি সরু রেখা টানুন। নিচের পাতার ল্যাশ লাইন থেকে বাইরের দিকে টানবেন রেখাটা।

শিখে নিলেন তো? এবার প্র্যাকটিস করুন আর প্রতিবার চোখের জাদুতে হয়ে উঠুন মোহময়ী!

Check Also

কাঁচা সোনার মতো উজ্জ্বল ত্বক চাইলে ভরসা রাখতেই হবে কাঁচা হলুদে

রূপটানের কথা উঠলে একদম প্রথমদিকেই থাকবে হলুদের নাম। এমনিতেই যে কোনও উৎসবে পার্বণ হলুদ ছাড়া …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *