Home / Hair / বিনুনিতে অনন্য: ফিশটেল বিনুনি বাঁধার সহজপাঠ

বিনুনিতে অনন্য: ফিশটেল বিনুনি বাঁধার সহজপাঠ

চুলটা কিছুতেই বাগে আনতে পারছেন না? খুব গ্ল্যামারাস ফিশটেল বিনুনি ট্রাই করে দেখুন। রইল সহজে ফিশটেল বাঁধার পরামর্শ।

1. চুলে খুব ভালো করে হিট প্রোটেকট্যান্ট লাগিয়ে নিন, না হলে তা পুড়ে যেতে বা ক্ষতিগ্রস্ত হতে পারে। তার পর স্ট্রেট করে নিন, বিনুনি বাঁধতে সুবিধে হবে।

2. মাঝে সিঁথি কেটে পুরো চুলটা কাঁধের উপর দিয়ে সামনে টেনে আনুন। চুল ভালো করে আঁচড়ে নিতে হবে, যেন জট না থাকে। দুটো গুছিতে ভাগ করে নিন চুল। ফিশটেলে দু’ভাগ চুল দিয়েই বিনুনিটা বাঁধা হয়, সনাতন বেণীর মতো তিনটি গুছি লাগে না।

3. একটি ভাগের একেবারে বাইরের দিক থেকে খানিকটা চুল নিন, সেটাকে অন্য ভাগের দিকে নিয়ে যান, সেদিক থেকেও একইভাবে বাইরের দিকের খানিকটা চুল অন্য পাশে নিয়ে আসুন। সাধারণ বিনুনি করার সময় যেভাবে একটি গুছির উপর দিয়ে আর একটিকে এনে পেঁচিয়ে পেঁচিয়ে বিনুনি তৈরি করেন, ঠিক সেইভাবেই চুল বাঁধুন। বিনুনিটা কিন্তু আলগা হয়ে গেলে চলবে না, শেষ পর্যন্ত মোটামুটি শক্তপোক্ত হওয়া চাই।

4. দু’ দিকের গুছি থেকেই খানিকটা করে চুল নিয়ে বিনুনিটা বাঁধতে হবে। চেষ্টা করুন প্রত্যেকবার নেওয়ার সময় সমান পরিমাণ চুল নিতে। তাতে বিনুনিটা শক্ত হবে বেশ। শেষের দিকে খানিকটা চুল ছেড়ে রেখে একটা রাবার ব্যান্ড বা হেয়ার টাই দিয়ে আটকে নিন। শেষে লাগান ল্যাকার স্প্রে, তাতে চুলে চকচকে ভাব আসবে, সেই সঙ্গে বিনুনিটাও এক জায়গায় ধরে রাখা সম্ভব হবে।

5. এবার মুখের মেকআপের পালা। প্রথমে লাগান একটা ইলিউমিনেটিং প্রাইমার, তাতে ফাউন্ডেশনটা সমানভাবে ছড়িয়ে পড়বে, মেকআপ অনেকক্ষণ টিকেও থাকবে। মুখে-গলায় ঘাড়ে লিকুইড ফাউন্ডেশন লাগিয়ে একটা ব্রাশ দিয়ে ব্লেন্ড করে দিন ভালো করে।

6. উজ্জ্বল গোলাপি রঙের লিপ আর চিক টিন্ট ব্যবহার করুন আপনার গালে, আঙুল দিয়ে মিলিয়ে দিন রংটা। ঠোঁটে লাগান চড়া কোনও লিপ কালার। আইলাইনার ব্রাশ দিয়ে কোনও জেল আইলাইনার লাগিয়ে নিন চোখের উপরের পাতায়, চোখের কোণের দিকে বের করে দেবেন রেখাটা। রেট্রো ক্যাট আইয়ের মজাটা দ্বিগুণ হয়ে যাবে চোখের পাতায় গাঢ় করে কালো মাসকারার প্রলেপ লাগালে।

Check Also

স্ক্যাল্পে বিশ্রী চুলকানি হয়েছে? ভরসা রাখুন এই পাঁচ তেলে

শীতের উত্তুরে হাওয়া আসতে এখনও দেরি থাকলেও বাতাসের শিরশিরেভাবটা শুরু হয়ে গেছে, সঙ্গে শুরু হয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *