Home / ফ্যাশন / এই সাতটি জিনিস হাতব্যাগে না নিয়ে পা দেবেন না বাড়ির বাইরে

এই সাতটি জিনিস হাতব্যাগে না নিয়ে পা দেবেন না বাড়ির বাইরে

নিন্দুকে বলে মেয়েদের হাতব্যাগ খুললে তার মধ্যে আলপিন থেকে ‘এলিফ্যান্ট’, সবই নাকি পাওয়া সম্ভব! কথাটা অতিরঞ্জিত নিঃসন্দেহে, কিন্তু পুরোপুরি মিথ্যে নয়! অনেক মেয়েই সংসারের যাবতীয় জিনিস হাতব্যাগে ভরে রাখতেই স্বচ্ছন্দ বোধ করেন। কিন্তু তাতে একদিকে যেমন ব্যাগের উপর বাড়তি চাপ পড়ে, তেমনি বহু আজেবাজে জিনিসের ভিড়ে দরকারের সময় কাজের জিনিসটাই আর খুঁজে পাওয়া যায় না! তাই অতিরিক্ত ভিড় না বাড়িয়ে বরং ব্যাগে রাখুন সেই সব জিনিস যার দরকার প্রতি মুহূর্তেই হতে পারে! আমরা জানিয়ে দিচ্ছি, মেকআপের ক্ষেত্রে কোন কোন সামগ্রী আপনাকে রাখতেই হবে হাতব্যাগে!

লিপ বাম
ঠোঁট শুকনো আর ফাটা হলে শুধু দিনভর অস্বস্তিই নয়, তার সঙ্গে ইমপ্রেশনেরও বারোটা! তাই আপনার অফিসে বসে কাজ হোক বা আউটডোর ডিউটি, সব সময় ব্যাগে রাখুন পছন্দসই গন্ধের লিপ বাম! ঠোঁটের আর্দ্রতা নিয়ে আর ভাবতেই হবে না, ঘন ঘন লিপস্টিক পরারও দরকার নেই!

আই পেনসিল
চোখের কোণে কাজল বা আই লাইনারের হালকা ছোঁয়া বদলে দিতে পারে দৃষ্টির ভাষাটাই! সারা দিন বাইরে থাকতে হলে কাজলের রেখা আবছা হয়ে যাওয়া খুব স্বাভাবিক! ব্যাগে রাখুন পছন্দের আই পেনসিল বা কাজল। প্রয়োজনমতো অল্প ছুঁইয়ে নিলেই বেড়ে যাবে গ্ল্যামার।

কমপ্যাক্ট
সকালে টিপটপ হয়ে বেরোলেন, বেলা গড়াতে না গড়াতেই মুখ তেলতেলে হয়ে বিচ্ছিরি ব্যাপার! ব্যাগে ছোট কমপ্যাক্ট পাউডার রাখুন। মুখ খুব তেলতেলে লাগলে বা মেকআপ টাচআপ করার দরকার হলে পাফটা আলতো বুলিয়ে নিন মুখে। ফিরে পাবেন স্বাভাবিক উজ্জ্বলতা।

ফেসিয়াল ওয়াইপস
মুখ তেলতেলে হয়ে যাওয়া থেকে শুরু করে ছোটখাটো মেকআপ বিপর্যয় সামাল দেওয়ার একমাত্র উপায় ফেসিয়াল ওয়াইপস। প্রচণ্ড গরমে চটজলদি ফ্রেশ হয়ে উঠতে ওয়েট টিস্যু খুব কাজের! তাই এক প্যাকেট ব্যাগে রাখতে ভুলবেন না!

ডিও স্প্রে
এই জিনিসটি কেন ব্যাগে রাখা উচিত, সেটা নিশ্চয়ই বলে দিতে হবে না! ঘামের দুর্গন্ধ দূর করা থেকে শুরু করে নিমেষে তরতাজা হয়ে উঠতে ডিও স্প্রের সুগন্ধিই যথেষ্ট!

চুলের ক্লাচার
একটু রঙিন, জমকালো একটা চুলের ক্লাচার ব্যাগে রেখে দিন। হঠাৎ কোথাও যেতে হলে চট করে লাগিয়ে নিন। রঙিন হেয়ার অ্যাকসেসরিজ়ের বাহারে রঙিন হয়ে উঠবে মন।

মাউথ ফ্রেশনার
ঠিক যে কারণে ডিও স্প্রে রেখেছেন, সেই একই কারণে ব্যাগে রাখুন মাউথ ফ্রেশনারও! হাজার হোক, শুক্রবারের সন্ধেয় প্রেমিকের সঙ্গে ডেটে বেরিয়ে আপনার মুখ থেকে দুপুরবেলা খাওয়া এগরোলের পেঁয়াজের গন্ধ বেরোক, এটা নিশ্চয়ই আপনি চাইবেন না!

Check Also

কাঁচা সোনার মতো উজ্জ্বল ত্বক চাইলে ভরসা রাখতেই হবে কাঁচা হলুদে

রূপটানের কথা উঠলে একদম প্রথমদিকেই থাকবে হলুদের নাম। এমনিতেই যে কোনও উৎসবে পার্বণ হলুদ ছাড়া …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *